YouCare: যে টি-শার্ট ব্যবহারে বাঁচবে জীবন


Latest Textile | নিজস্ব প্রতিবেদক

স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২১-এ গতকাল (২৯ জুন)  "YouCare" নামক স্মার্ট টি-শার্ট প্রকল্প যৌথভাবে উপস্থাপন করেছে ইতালির Red Crossand IFRC ও চীনের মোবাইল কোম্পানি ZTE।

সম্পূর্ণরূপে ইতালিতে তৈরি এই প্রযুক্তিটিতে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক 5G।

অনুষ্ঠানের সময় ZTE পক্ষে থেকে জানায় যে, তারা এই অসাধারণ উদ্ভাবনের অংশীদার হতে পেরে বিশেষভাবে গর্বিত এবং দৃঢ়ভাবে বিশ্বাস করে যে 5G প্রযুক্তি জীবনের উন্নত মানের চাবিকাঠি। জেডটিই আরও জোর দিয়েছে যে, তারা প্রতিভা ও সামর্থ্যে বিশ্বাস করে এবং ইতালীয় ও বৈশ্বিক প্রযুক্তিগত উন্নয়নে তারা অবদান রাখতে চায়।

এই কারণে, খুব তাড়াতাড়ি ZTE এর ইতালির ল'আকুইলায় অবস্থিত ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টার "YouCare 5G" এর উপর বানিজিক ভাবে কাজ শুরু করবে।

YouCare একটি সম্পূর্ণ নতুন ও বৈপ্লবিক পরিধানযোগ্য প্রযুক্তি, ধাতব উপাদান ছাড়া কাপড়ের মত ধোয়া এবং ব্যবহার করা সহজ, যা সম্পূর্ণ টেক্সটাইল প্রযুক্তিতে তৈরি করা হয়েছে।

YouCare বায়ো-ভাইটাল প্যারামিটার সনাক্তকরণ করতে সক্ষম। যেমন: ইলেক্ট্রোকার্ডিওগ্রাম, শ্বাসতন্ত্র বিশ্লেষণ, ঘামের উপাদান বিশ্লেষণ, পেশী বিশ্লেষণ, এবং শরীরের তাপমাত্রা ইত্যাদি। এসব শুধুমাত্র টেক্সটাইল সেন্সর দ্বারা কখনও সনাক্ত করা সম্ভব হয়নি। YouCare টি-শার্টটি আল্ট্রা-ফাস্ট 5G ZTE সংযোগের মাধ্যমে ব্যবহারকারীদের এসব তথ্য দিতে পারবে।

আরও পড়ুন


বিশষজ্ঞরা মনে করছেন, এই প্রযুক্তি স্বাস্থ্য সমস্যা, দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত দুর্বল ব্যক্তিদের জীবনযাত্রার মান এবং দূরবর্তী চিকিৎসা সহায়তায় পরিবর্তন আনবে।

আর এর মাধ্যমে অনেক সহজেই শিশু, বুড়ো থেকে শুরু করে খেলোয়াড়দেরও স্বাস্থ্যের প্রতি বিশেষ নজর দেওয়া যাবে।


#YouCare #ZTE #TextileTechnology

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ